প্রিয়
তোমার কথা জানিনা, কিন্তু তোমার বিহনে আমি দ্বীপবাসী নির্বাসিত সময় অতিবাহিত করছি। মনে কেন শান্তি আসেনা? কজের মধ্যে ডুবে থেকেও মনটাকে যেন কুট কুট করে কোন কাটছে কোন বন্য কাটঠুকরা। এত পড়াশোনা জমে থাকলেও মন  যেন পড়ার টেবিলে বসতে চায়না।আসলে মনে হচ্ছে আষাড়ের বৃষ্টির দিনে থমকে দাঁড়ানো কোন এক ক্লান্ত বিকেলের মত আমি যেন তোমার অপেক্ষা করছি। জানি না দক্ষিণা হাওয়া  তোমাকে নিয়ে আসবে কি না বৃষ্টির মত।


হে রবি,
আগুনের ফুলকি যতই ভয়াবহ হোক না কেন, পতঙ্গঁ  কি তা  বুঝবে, সে তো শুধুই চায় আগুনের পরশমনি। আসলে এটি কোন সাহিত্য নয়, এ আমার একান্ত কথা তোমার প্রতি।


হে চপলা,
তোমার চপল চঞ্চল পদচারণা আমাকে কি করেছে আমি জানিনা। আমার ধীমান জীবনের তরে নয়তো এ কোন উল্টো হাওয়া। হবেনাতো আমার সব কল্পনা শুধুই অনুশোচনা।কবিতা লিখা ছেড়ে দিয়েছি, গদ্য লিখা ভুলে গেছি, এখন যা লিখছি আসলে সবই অনুশোচনা।
হে পাগলী,
এসোনা আবার পাগলামী করবে আগের মতন। আমাকে আর কোনদিন ছেড়ে যাবে না।আমার জীবনে শুধু আজ একটিই কামনা।
তোমার
অপরিণত
সাহিত্যিক